গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেবে আ.লীগ 


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০১৯, ০২:২৯ পিএম
গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেবে আ.লীগ 

ঢাকা: উপজেলা নির্বাচনে কেবল তৃণমূলের মতামতেরভিত্তিতেই মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মনোনয়ন চূড়ান্ত করার আগে জরিপ প্রতিবেদনও দেখা হবে।

সোমবার ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাচনে দলের মনোনয়ন ফরম বিক্রি 

এ সময় ওবায়দুল কাদের বলেন, প্রচুর যাচাই বাছাই করে মনোনয়ন দেয়া হবে। দলের দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীরা অগ্রাধিকার পাবেন।

প্রথম ধাপের ৮৭ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ১০ মার্চ। প্রথমবারের মত উপজেলা নির্বাচন দলীয়ভাবে হলেও আওয়ামী লীগ ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছে কেবল চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন দেবে তারা। ক্ষমতাসীন দলের পক্ষে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো মনোয়ন দেবে না তারা। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা নেওয়ার তারিখ ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।

প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপে নির্বাচন হবে ১৮মার্চ, তৃতীয় ধাপে ভোট ২৪ মার্চ, চতুর্থ ধাপে ভোট ৩১ মার্চ এবং পঞ্চম ধাপে ভোট হবে ১৮জুন।

গো নিউজ২৪/এমআর

রাজনীতি বিভাগের আরো খবর